জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের ১৫তম আবর্তনের এক শিক্ষার্থী ছিনতাইয়ের শিকার হয়েছেন। ভুক্তভোগী শিক্ষার্থী নাম ইউসুফ। তাকে ভয় দেখিয়ে নগদ ক্যাশ ও এটিএম থেকে টাকা ছিনিয়ে নেবার ঘটনা ঘটেছে। টিউশন থেকে মেসে ফেরার পথে গত ২৯ নভেম্বর ওয়ারী থানার অন্তর্গত টিপু সুলতান স্ট্রিট ও নবাব স্ট্রিটের মধ্যবর্তী গোপীকিশেন লেনে ঘটনাটি ঘটে। উক্ত ঘটনায় ওয়ারী থানা সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী শিক্ষার্থী।

জানা যায়, গত ২৯ নভেম্বর সন্ধ্যা ৬:৩০টার সময় টিউশন শেষে সাইকেলে করে নবাব স্ট্রিট থেকে গোপীকিশেন লেনে প্রবেশের পর ভুক্তভোগী শিক্ষার্থীর সাইকেলের সাথে দুর্ঘটনায় এক ব্যক্তির ফোন পড়ে যায়। ফোন পড়ে যাওয়ায় ব্যক্তিটি ইউসুফের উপর চড়াও হয় ।  তাৎক্ষণিক অজ্ঞাতনামা আরো ২- ৩ জনকে ডেকে এনে ইউসুফকে আঘাত করতে থাকে। আঘাতের করার এক পর্যায়ে তারা ইউসুফের কাছে থাকা সমস্ত টাকা দিয়ে দিতে বলে। ভুক্তভোগীর কাছে ক্যাশ টাকা না থাকায় তারা আরো মারধরের হুমকি দিয়ে এটিএম কার্ড সহ পাসওয়ার্ড নিয়ে নেয়। তাকে আটকে রেখে দুইজন কার্ড নিয়ে এটিএম বুথ থেকে ১৫ হাজার টাকা তুলে নিয়ে আসে। পরবর্তীতে এটিএম কার্ড ফেরত দিয়ে ঘটনাস্থল থেকে চলে যেতে বলে এবং পিছনে তাকালে মেরে ফেলার হুমকি দেয়।

উক্ত ঘটনার পর ইউসুফ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে সহপাঠীদের জানালে তারা বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডিকে বিষয়টি অবগত করে এবং পরামর্শ মত তাকে নিয়ে ওয়ারী থানায় যায় জিডি করতে। ২৯ নভেম্বর রাতেই ওয়ারী থানায় দায়িত্বরত ডিউটি অফিসার শ্রী উত্তম কুমার বিষয়টি জেনে জিডি প্রস্তুত করে দেন এবং টাকা ছিনিয়ে নেবার বিষয়টি মামলার অধীনে পড়বে বলে জ্ঞাত করেন। ওয়ারী থানার কর্তব্যরত এসআই মোঃ মিনারুল হক কে উক্ত জিডি সম্পর্কিত বিষয়ে তদন্তের ভার অর্পণ করা হয়েছে।
এই বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিউটন হাওলাদার বলেন ” ঘটনার সম্পর্কে অবগত হবার পরপরই আমি ওয়ারী থানার ওসিকে ফোন দিয়েছিলাম, প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য বলেছি এবং তিনি ব্যবস্থা নিয়েছেন। স্টুডেন্টদের সমস্যা নিরসনে আমরা অবশ্যই যথাযথ পদক্ষেপ গ্রহণ করবো”
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন ” জিডি করার বিষয়ে আমরা অবগত হয়েছি। আইনশৃঙ্খলা বাহিনীর সাথে যোগাযোগ করে দ্রুত বিষয়টি সুরাহা করার জন্য যথোপযুক্ত ব্যবস্থা গ্রহন করা হবে। “